About

                                                          বদরগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয়

 

বিদ্যালয় পরিচিতিঃ ষাটের দশকের পূর্বাহ্নেও­ যখন বদরগঞ্জের নারী সমাজ শিক্ষার আলো থেকে বঞ্চিত তখনই বদরগঞ্জের সম্ভ্রান্ত মুসলিম পরিবারের এক বীর মুক্তিযোদ্ধা মরহুম আব্দুল মমিন চৌধুরী নারী শিক্ষার প্রয়োজনীয়তা উপলব্ধি করেন এবং তিনি তৎকালীন সময়ের স্থানীয় গন্যমান্য সমাজসেবী ও শিক্ষানুরাগী ব্যক্তিবর্গ এই অবহেলিত এলাকার বঞ্চিত নারী শিক্ষার হার বৃদ্ধির জন্য অত্র বিদ্যালয়টি প্রতিষ্ঠা করার লক্ষে উদ্যেগ গ্রহন করেন। সার্বিক সহযোগিতা করেন তৎকালীন প্রাদেশীক পরিষদের সম্মানিত সদস্য মরহুম আনিছুল হোক চৌধুরী ( সাবেক যোগাযোগ প্রতিমন্ত্রী) সহ সকলের ঐকান্তিক প্রচেষ্টায় ষাটের দশকের মধ্যাহ্নে (১৯৬৫ সালে) কিছু সংখ্যক ছাত্রী নিয়ে বিদ্যালয়টি প্রতিষ্ঠা লাভ করে। কালের বির্তনের বিদ্যালয়টি উন্নতির উচ্চ শিখরে উন্নীত হয় এবং ভর্ত্মানে সুষ্ঠ ও সুন্দর ভাবে পরিচালিত হয়ে আসছে।

অবস্থানঃ বদরগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয়টি বদরগঞ্জ পৌরসভার প্রাণকেন্দ্রে  মনরোম পরিবেশে অবস্থিত।

অবকাঠামোঃ বিদ্যালয়টির চতুর্দিকে সীমানা প্রাচীর দ্বারা পরিবেষ্টিত ও সু-সজ্জিত দ্বিতল একাডেমিক ভবন নির্মিত হও্যার ফলে ছাত্রীরা আরও উন্নত পরিবেশে শিক্ষা লাভ করার সুযোগ পাচ্ছে।

 

পরীক্ষা পদ্ধতিঃ দক্ষ ও অভিজ্ঞ শিক্ষক্মন্ডলী কর্তৃক  বিদ্যালয়টি পরিচালিত। শিক্ষার্থীদের পাঠোন্নতি ও সন্তোজনক ফলাফল লাভে দুইটি ধাপে  পরিক্ষা অনুষ্ঠিত হয়। সাপ্তাহিক ও মাসিক পরীক্ষার ব্যবস্থা আছে। নিয়মিত খেলাধুলাসহ অভ্যন্তরীণ পরিক্ষায় মেধাবী ছাত্রীদের পুরুস্কারের ব্যবস্থা রয়েছে।